বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০৫:২৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
একাধিক মামলার আসামি খুলনার সংসদ সদস্য কুয়াকাটায় গ্রেফতার  মহিষ বাধাকে কেন্দ্র করে মেহেন্দিগঞ্জে একজনকে পিটিয়ে জখম। মঠবাড়িয়ায় মন্দিরের মাটি কাটা কে কেন্দ্র করে বাপ ছেলেকে পিটিয়ে জখম। মেহেন্দিগঞ্জে শাশুড়ি কর্তৃক মেয়ে জামাইয়ের উপর হামলা। বাউফলে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত স্কুল ছাত্রীকে ধর্ষণের অভিযোগে মৎস্যজীবি দলের সভাপতিকে দল থেকে অব্যাহতি বানারীপাড়ায় আওয়ামী লীগের সহযোগী সংগঠনের ৪ নেতা-কর্মীর জামিন মঞ্জুর কাঠালিয়ায় যড়যন্ত্রমূলক হত্যা মালায় দুই ব্যক্তিকে আসামী করে হয়রানির প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন নগরীতে চুরির প্রতিবাদ করায় দুই যুবককে পিটিয়ে জখম  পাথরঘাটা দেবর কর্তৃক বড় ভাবিকে পিটিয়ে জখমের অভিযোগ।
দশমিনায় ইউপি চেয়ারম্যান আনোয়ার’র টর্চার সেল, ৮ মেম্বারের অভিযোগ

দশমিনায় ইউপি চেয়ারম্যান আনোয়ার’র টর্চার সেল, ৮ মেম্বারের অভিযোগ

এম.জাফরান হারুন, নিজস্ব প্রতিনিধি, পটুয়াখালী: পটুয়াখালীর দশমিনা উপজেলার ৫ নং বহরমপুর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান ও ইউপি নির্বাচনে নৌকার চেয়ারম্যান প্রার্থী মোহাম্মদ আনোয়ার হোসেন মৃধা বিরুদ্ধে তার ইউনিয়ন পরিষদকে টর্চার সেল বানিয়ে মেম্বারদের নির্যাতন করার অভিযোগ পাওয়া গেছে।

 

টর্চার সেলে নির্যাতন ও বিভিন্ন প্রকল্পে চেয়ারম্যান জোর করে স্বাক্ষর নেন- এমন অভিযোগে চেয়ারম্যানের বিরুদ্ধে ওই ইউনিয়ন পরিষদের ৮ জন মেম্বার গত রোববার (০২ এপ্রিল-২০২১) দুপুরের দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেছেন।

 

লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার বহরমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন মৃধা চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকে এখন পর্যন্ত জনগণের কল্যাণে কোনো কাজ করেননি। পরিষদের সদস্যদের স্বাক্ষর জোরপূর্বক নেন ও স্বাক্ষর জাল-জালিয়াতি করেন। বিভিন্ন প্রকল্পের কাজের জন্য কথা বললে হুমকি-ধমকি দেন চেয়ারম্যান।

 

অভিযোগে আরও উল্লেখ করা হয়, গত ১৮ এপ্রিল অফিস চলাকালে চেয়ারম্যানের কাছে টিআর, কাবিখা, জেলেদের চাল ও রেশন কার্ড পরিবর্তনের কারণ চানতে চাইলে তিনি ইউপি সদস্যদের হুমকি-ধমকি দেন এবং ইউনিয়ন পরিষদে অবস্থিত তার টর্চার সেলে নিয়ে মেম্বারদের নির্যাতন করেন।

 

এছাড়াও তিনি ইউনিয়ন পরিষদের নির্বাচিত মেম্বারদের পাশ কাটিয়ে তার নিজস্ব বাহিনী দিয়ে ভিজিডি, ভিজিএফ, এলজিএসপি, এডিপিসহ বিভিন্ন ভাতার তালিকা ও প্রকল্প তৈরি করে কাজ করেন; যা ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডের নির্বাচিত মেম্বারদের জন্য অপমানজনক বলে ওই ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান ও ৯ নম্বর ওয়ার্ডের মেম্বার নাসির উদ্দিন জানান।

 

অভিযোগের বিষয়ে ইউপি চেয়ারম্যান মোহাম্মদ আনোয়ার হোসেন মৃধার কাছে বক্তব্যর জন্য ফোন করা হলে মোবাইল ফোনে জানান, আপনাদের যা মন চায় তাই ইচ্ছে মতো বক্তব্য দেন।

 

এবিষয়ে দশমিনা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আল-আমিন প্রতিবেদককে বলেন, চেয়ারম্যানের বিরুদ্ধে আমি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে, সে যদি দোষী সাব্যস্ত হয়।####

Please Share This Post in Your Social Media




পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
DEVELOP BY SJ WEB HOST BD
Design By Rana